Uncategorized

শুকনো ত্বকের থেরাপি: আপনার শুষ্ক ত্বকের যথেষ্ট যত্ন কীভাবে করবেন?

আপনার ত্বক সুন্দর, তবে অত্যন্ত দুঃখজনক খবরটি হ’ল, আপনি যদি এটির যথাযথ যত্ন না নেন তবে এটি সুন্দর থাকবে না, এটি আগের মতো সুন্দর থাকবে না। আমাদের দেহের বৃহত্তম অঙ্গটির যত্ন নেওয়া দরকার এবং আপনি যদি বিশেষ যত্ন না নেন, আবহাওয়া, পরিস্থিতি এবং অন্যান্য প্রচুর জিনিস এটির উপর প্রভাব ফেলবে।
[আরও পড়ুন: শুষ্ক ত্বকের জন্য কী সঠিক ডায়েট অন্তর্ভুক্ত করা উচিত]

শীতকালীন মাসগুলি বিশেষত কঠোর। এটি কারণ আমাদের ত্বক আর্দ্রতা এবং আর্দ্রতার জন্য ব্যবহৃত হয় এবং তাপমাত্রা হ্রাস হওয়ার সাথে সাথে আপনি এতে পরিবর্তনের একটি বিশ্ব দেখতে সক্ষম হবেন। এটি শুকনো এবং ঝাঁকুনি হয়ে যায় এবং কিছু শুষ্ক ত্বকের যত্নের সন্ধান করা অপরিহার্য হয়ে ওঠে। আপনার ত্বকে শিন এবং জ্বলজ্বল ফিরে পেতে কেনার জন্য, এটি শুকনো ত্বককে মুখ থেকে সরিয়ে ফেলার জন্য প্রয়োজন। এক্সফোলিয়েশন বা স্ক্রাবিং সাহায্য করতে পারে তবে শীতকালীন মাসগুলিতে এটি একটি বেদনাদায়ক পদ্ধতিতে পরিণত হয়।
শুকনো ত্বকের থেরাপি এইভাবে প্রক্রিয়া যা আপনাকে শুকনো, ফ্লেকি এবং চুলকানি ত্বক থেকে মুক্তি দেওয়ার জন্য শীতকালীন সময়গুলিতে নিবিড়ভাবে কাজ করবে। শুকনো ত্বকের থেরাপি ত্রাণ আপনার ত্বকে স্বাভাবিকভাবে শ্বাস নিতে সহায়তা করবে এমনকি শীতের সময় এমনকি আপনি একবার আরামদায়ক হয়ে গেলে আপনাকে অবশ্যই একটি রুটিন অনুসরণ করতে হবে যা নিশ্চিত করবে যে আপনি পরের শীতে আবার শুকনো ত্বক পাবেন না!
উত্স: শুষ্ক ত্বকের থেরাপি ত্রাণের জন্য বডিএলেক্ট্রিকনসি.কম ডেডারম্যাটোলজিস্টের ধারণাগুলি:
একজন চর্মরোগ বিশেষজ্ঞ জানেন যে আপনার ত্বক কী চায় এবং সে আপনাকে সেরা শুকনো ত্বকের থেরাপির টিপস দেবে। তবে খারাপ খবরটি হ’ল, আমাদের অনেকেরই ত্বকের যত্ন বিশেষজ্ঞের কাছে যাওয়ার জন্য সময় এবং অর্থ নেই। সুতরাং আমরা আপনাকে ডাক্তারের কাছ থেকে শুকনো ত্বকের থেরাপি আদর্শের জন্য কিছু অসামান্য ধারণা পেয়েছি। সুতরাং মুখের জন্য বা শরীরের অন্য কোনও অংশের জন্য শুকনো ত্বকের থেরাপির জন্য এই ধারণাগুলি মাথায় রাখুন।

সূত্র: nopimplesnomarks.com [এসসি: মিডিয়াড]
গোসল করার সময় সাবধানতা অবলম্বন করুন:
শুষ্ক ত্বক বন্ধ করার জন্য প্রচুর বেসিক লাইফস্টাইল টুইটগুলির প্রয়োজন রয়েছে। উদাহরণস্বরূপ, গরম জলের সাথে দীর্ঘ ঝরনা গ্রহণের ফলে ত্বক আরও বেশি শুকিয়ে যায়। এটি বন্ধ করার জন্য, কেবল সীমিত সময়ের জন্য ঝরনা নিন এবং গরম জলের পাইপ দেওয়ার পরিবর্তে হালকা জল ব্যবহার করুন। নরম তোয়ালে দিয়ে আপনার ত্বককে ব্লট করুন এবং নিশ্চিত করুন যে আপনি এটি আপনার ত্বকে ঘষছেন না। আপনি যদি ঝরনা ঘরে ঝরনা নিচ্ছেন তবে নিশ্চিত হয়ে নিন যে দরজাটি বন্ধ রয়েছে যাতে ঘেরের ভিতরে আর্দ্রতা থাকে।

সূত্র: fbloaded.commoisturizer আপনার সেরা বন্ধু!
আমরা কি বলতে পারি! শুকনো ত্বকের বিরুদ্ধে লড়াইয়ের সাথে সম্পর্কিত যখন ময়শ্চারাইজার আপনার পবিত্র গ্রেইল। যত তাড়াতাড়ি আপনি ঝরনা থেকে বাইরে চলে যাবেন বা আপনি কোথাও বাইরে যাচ্ছেন, পর্যাপ্ত ময়েশ্চারাইজারটি লাথার নিশ্চিত করুন যাতে আপনার শুষ্ক ত্বক সম্পূর্ণরূপে আচ্ছাদিত থাকে। লোশন এবং ক্রিমগুলি আপনার ত্বকের আর্দ্রতা লক করে এবং শুকনো ত্বকের থেরাপিতে সহায়তা করে কাজ করে। এটি ভাঙা ত্বককে আরও দ্রুত নিরাময় করতে সহায়তা করে। স্নান থেকে বের হওয়ার সাথে সাথে ময়েশ্চারাইজারটি প্রয়োগ করুন। দীর্ঘায়িত হবেন না, তবে আপনার ইতিমধ্যে শুকনো ত্বককে আরও শুকানো থেকে বিরত রাখতে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবহার।
[এছাড়াও পড়ুন: শুষ্ক ত্বকের অবস্থার জন্য হোম প্রতিকার]

সূত্র: স্পাওয়েক.কম ব্যবহার করা মলম ব্যবহার করুন:
যদি আপনি দেখতে পান যে কোনও কিছুই আপনার অবিশ্বাস্যভাবে শুষ্ক ত্বকের জন্য কাজ করে না বলে মনে হয় তবে ওষুধযুক্ত মলম ব্যবহার করুন। আমরা লোশন এবং ক্রিমের পরিবর্তে মলম বলছি কারণ আপনার যদি নিবিড় থেরাপির প্রয়োজন হয় তবে তারা আরও ভাল কাজ করে। এছাড়াও, মলমগুলি কিছু সাধারণ লোশনগুলির চেয়ে শুষ্ক ত্বকে কম বিরক্তিকর। নিম্নলিখিত উপাদানগুলির সমন্বয়ে গঠিত মলম ব্যবহার করুন: জলপাই তেল বা জোজোবা তেল, শেয়া মাখন, হায়ালুরোনিক অ্যাসিড, ডাইমেথিকোন, গ্লিসারিন এবং ল্যানোলিন। এগুলি শুষ্ক ত্বকের জন্য সেরা কাজ করে।
উত্স: স্কিনকেভিটাল.কমড্রি স্কিন থেরাপি আপনার ত্বককে দুর্দান্ত অবস্থায় ফিরে পেতে খুব গুরুত্বপূর্ণ। উপরের আমাদের ধারণাগুলি একবার দেখুন এবং আপনি যদি সেগুলি চেষ্টা করেন তবে আপনার মন্তব্যে আমাদের জানান!

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *